April 27, 2024, 4:01 pm
বিজ্ঞাপনঃ
যে কোন বিভাগে প্রতি জেলা, থানা/উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘amarlakshmipur.com ’ জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২৩ চলছে। বিগত ১ বছর ধরে ‘amarlakshmipur.com’ অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় ‘amarlakshmipur.com‘ পত্রিকায় নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ
শিরোনামঃ
ঢাকায় ৪১তম বিসিএস পরিক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধণা রামগঞ্জ আসনের সাংসদ ড. আনোয়ার হোসেন খানের ভাইসহ ১৪ প্রার্থীর মনোয়নপত্র দাখিল রামগঞ্জে নানান আয়োজনে পহেলা বৈশাখ পালিত সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল বাড়ির মালিকসহ পরিচ্ছন্নতাকর্মীর দখলকৃত জায়গা ছেড়ে দিতে বলায় দুই ভাইকে মারধর, মারাত্মক জখম রামগঞ্জে সততা ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ লামনগর বহুমুখী সমবায় সমিতির ইফতার ও দোয়া অনুষ্ঠিত রামগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণ করলেন জেলা প্রশাসক রামগঞ্জে শারিরীক অক্ষম ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ রামগঞ্জে জননী বাস চাপায় ৯ম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু; মারাত্মক আহত ছোট ভাই

ছাত্রলীগ নেতা রহমতের লাশ দাফনের টাকা আত্মসাতের অভিযোগ শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে

Reporter Name
  • Update Time : Monday, March 25, 2024
  • 424 Time View

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরের রামগঞ্জে মৃত ছাত্রলীগ নেতা রহমত উল্যাহ পাটওয়ারীর লাশ দাফন ও তার রেখে যাওয়া দুই বছরের এতিম কন্যা সন্তানের টাকা আত্মসাতের পায়তারা করার অভিযোগ উঠেছে রামগঞ্জ উপজেলা শ্রমিকলীগের একাংশের আহবায়ক মামুন ভূঁইয়া বিরুদ্ধে।
মামুন রামগঞ্জ পৌর ৮নং ওয়ার্ড টামটা গ্রামের ভূঁইয়া বাড়ির ওয়াজী উল্যাহ ভূঁইয়ার ছেলে ও সর্ম্পকে ছাত্রলীগ নেতা রহমত উল্যাহ পাটোয়ারীর স্ত্রীর বড় ভাই।
সৃষ্ট বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বেশ কয়েকবার শালিস বৈঠক অনুষ্ঠিত হলেও কোন সমাধান না হওয়ায় রামগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন, মৃত মোঃ রহমত উল্যাহ পাটওয়ারীর বড় ভাই মোঃ রাজু হোসেন।
রামগঞ্জ থানায় দায়েরকতৃ অভিযোগের সূত্রে জানা যায়, ২০২২ সালে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখে রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রহমত উল্যাহ পাটওয়ারী সৌদি আরবের রিয়াদে হৃদরোগে আক্রান্ত মৃত্যুবরন করেন।
তার মৃত্যুতে পুরো পরিবার শোকের ছায়া দেখা দেয়। ছেলের শোকে রহমত উল্যাহ পাটোয়ারীর মা হৃদরোগে আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকার একটি হসপিটালে চিকিৎসাধীন।
মোঃ রহমত উল্যাহ পাটওয়ারীর মৃত্যুর পর তাকে সৌদি থেকে বাংলাদেশে আনার জন্য বন্ধু বান্ধবসহ সকল আত্মীয় স্বজনদের সহযোগিতা থাকলেও, তার নিজের স্ত্রীর বড় ভাই মামুন ভূঁইয়া বিভিন্ন কাগজপত্র নিজেদের মত করে তৈরি করে নেয়।
ওয়ারিশ সনদে মোঃ রহমত উল্যাহ পাটওয়ারীর পুরো পরিবারের সদস্যদের বাদ দিয়ে নিজের বোন ও ভাগনির নাম দিয়ে কাগজপত্র তৈরি করেন।
পরবর্তী সময়ে মৃত মোঃ রহমত উল্যাহ পাটওয়ারীর জন্য, বৈদেশিক জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে ৭লাখ টাকা এবং রহমত উল্যাহ পাটােয়ারীর শুভাকাঙ্খীদের থেকে প্রায় ৪/৫ (চার /পাঁচ) লক্ষ টাকাসহ কয়েক লাখ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টায় রয়েছে মৃত রহমত উল্যাহর স্ত্রী ও তার ভাই মামুন ভূঁইয়া।
রহমতের বড় ভাই রামগঞ্জ প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাজু হোসেন জানান, আমার ছোট ভাই রহমতের স্ত্রী বর্তমানে অন্যত্র বিয়ে করে সুখে শান্তিতে ঘর সংসার চালিয়ে যাচ্ছে। আর আমার মা হসপিটালে ভর্তি রয়েছে।
তিনি আরো জানান, আমার ভাইয়ের মৃত্যুর ঘটনায় বৈদেশিক জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে আসা নগদ সাত লক্ষ টাকা এবং বিভিন্ন বন্ধু বান্ধব থেকে আসা নগদ ৪/৫ লাখ টাকাসহ প্রায় ১০/১২ লাখ টাকা হাতিয়ে নিয়ে যায় তার স্ত্রী ও বউয়ের ভাই মামুন ভূঁইয়া।
আমাদের একটাই দাবি ছিল রহমতের তিন লক্ষ টাকা ঋণ পরিশোধ করে বাকি টাকা রহমতের অনাথ ও অপ্রাপ্ত বয়স্ক কন্যা সন্তানের নামে ব্যাংকে এফডিআর করে রাখা।
কিন্তু তারা তা না করে পুরো টাকাটাই আত্মসাত করার পায়তারা করতেছে।
আমার ভাতিজির ভবিষ্যত চিন্তা করে আমরা কয়েকবার বৈঠকের ব্যবস্থা করলেও শ্রমিক লীগের নেতা পরিচয় দানকারী মােঃ মামুন কালক্ষেপন শুরু করায় আমরা আইনের আশ্রয় নিয়েছি।
এই বিষয়ে শ্রমিক লীগ নেতা মামুন ভূঁইয়ার মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেয়া যায়নি।
স্থানীয় কাউন্সিলর শহীদ পাটওয়ারী জানান, বিষয়টি শুনেছি। তবে মামুন ভূঁইয়া কারোই ফোন ধরে না। তার এমন কর্মকান্ড আসলেই নিন্দনীয় ও দুঃখজনক।
রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, এই বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের আলোকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category