লক্ষ্মীপুরে সাংবাদিক দম্পতি’র ওপর হামলার ঘটনায় মামলা: আটক ২

0
97

মাহমুদ ফারুক, লক্ষ্মীপুর, ১৬ জানুয়ারী: 
লক্ষ্মীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিক আহম্মদ আলী ও তার স্ত্রী সন্তানের উপর হামলার ঘটনায় শহরের ফেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিকসহ ৩জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে শিবলু ও বোরহান উদ্দিন সবুজ নামের দুই কর্মচারীকে আটক করলেও হসপিটালের মালিক পলাতক রয়েছে। বুধবার রাত ১২টায় লক্ষ্মীপুর সদর থানায় মামলাটি দায়ের করেন আহম্মদ আলী।
লক্ষ্মীপুর শহরের কলেজ রোডস্থ ফেয়ার ডায়ানষ্টিক সেন্টারে বুধবার বিকালে এ ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ স্ত্রী ও শিশু সন্তান আহত হয়।
মামলার এজাহার সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সদস্য আহম্মদ আলী বুধবার সকালে ১০টায় শিশু আফনান (১০) কে ফেয়ার ডায়াগনস্টিক সেন্টারের শিশু বিশেষজ্ঞ ডাক্তার মোর্শেদ আলম হিরুর কাছে চিকিৎসার নিয়ে যান। কিন্তু বিকাল ৪টা অতিবাহিত হলেও তিনি তার সন্তানকে ডাক্তার দেখাতে পারেননি। অপরদিকে সিরিয়াল ভঙ্গ করে টাকার বিনিময়ে অন্য রোগীরে অনৈতিক সুবিধা দেয়ার কারন জানতে চায় অপেক্ষমান ক্ষুব্দ রোগী ও তার স্বজনরা।
এসময় দৈনিক মুক্ত খবরের জেলা প্রতিনিধি আহম্মদ আলী সাংবাদিক পরিচয় দিয়ে কেন টাকার বিনিময়ে সিরিয়াল ভঙ্গ করে পরে আসা রোগীদের সুবিধা দেয়া হচ্ছে। এ কথা জিজ্ঞাসা করার সাথে সাথে সাংবাদিক আহম্মদ আলীকে অশালীন ভাষায় গালমন্দ করতে থাকে ডায়াগনস্টিক সেন্টারের লোকজন। এ নিয়ে তর্কবির্তকের এক পর্যায়ে ঐ প্রতিষ্ঠানের মালিক পক্ষ ফরহাদের নেতৃত্বে সাংবাদিক, তার স্ত্রী ও শিশু সন্তানকে এলোপাতাড়ি মারধর করে রক্তাক্ত জখম করে। উপায়ন্তর না দেখে সাংবাদিক লক্ষ্মীপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দকে মোবাইলে বিষয়টি জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে ডায়াগনস্টিক সেন্টারের দুই কর্মচারীকে আটক করে। এসময় মালিক ফরহাদ পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে আজ বৃহস্পতিবার দুপুরে প্রেস ক্লাব মিলনায়তনে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মেদ হেলালের সভাপতিত্বে এসময় দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন, সহ-সভাপতি জান্নাতুল ফেরদাউস নয়ন, সাধারণ সম্পাদক আবদুল মালেকসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।
এ বিষয়ে লক্ষ্মীপুর সদর থানার অফিসার ইনচার্জ একেএম আজিজুর রহমান মিয়া বলেন, পুলিশ এ ঘটনায় দুইজনকে আটক করেছে। সাংবাদিক আহম্মদ আলী রাতেই ৩জনকে আসামী করে সদর থানায় মামলা দায়ের করেছেন।