রায়পুরে যুবলীগ নেতার ফাঁসির দাবিতে বিক্ষোভ

0
369

আমার লক্ষ্মীপুর ডট কম, লক্ষ্মীপুর, আনিস কবির, ২ ডিসেম্বর:
লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা ও ব্যবসায়ী মনু মিয়া হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার হায়দরগঞ্জ বাজারে এলাকাবাসীর ব্যানারে ঘণ্টাব্যাপী এ আয়োজন করা হয়। এসময় মামলার প্রধান আসামি উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মঞ্জুর হোসেন সুমনসহ হত্যাকারীদের ফাঁসির দাবি জানানো হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর উল্যা দুলাল হাওলাদার, চর আবাবিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন গাজী ও মনু হত্যা মামলার বাদী মো. নাজিম উদ্দিন। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের স্বতস্ফুর্ত উপস্থিতি দেখা যায়।
বক্তারা বলেন, যুবলীগ নেতা সুমনসহ তার লোকজন প্রকাশ্যে মনু মিয়াকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। আসামিরা জামিনে এসে মামলা তুলে নিতে বাড়িঘর ভাঙচুরসহ বাদী নাজিমকে হত্যার হুমকি দিচ্ছে। দ্রুত আসামিদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানানো হয়।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ মার্চ সকালে হায়দরগঞ্জ বাজারে আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে মনু মিয়াকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরদিন মনু মিয়ার ভাগিনা নাজিম উদ্দিন বাদী হয়ে যুবলীগ নেতা সুমনকে প্রধান আসামি করে রায়পুর থানায় মামলা দায়ের করেন।
১৫ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মনু মিয়া মারা যান। মনু চরআবাবিল ইউনিয়ন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। হত্যা মামলায় যুবলীগ নেতা সুমনসহ ১১ জনের বিরুদ্ধে পুলিশ আদালতে চার্জশীট দাখিল করেছে। আসামিরা জামিনে রয়েছেন।
নিউজ: আনিস কবির।