অতিরিক্ত দামে লবণ বিক্রি, রায়পুরে দুই ব্যবসায়ীকে জরিমানা

0
391

আমার লক্ষ্মীপুর ডট কম, লক্ষ্মীপুর, আনিস কবির, ১৯ নভেম্বর:
লক্ষ্মীপুরের রায়পুরে লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবণ বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর নেতৃত্বে পৌর শহরের বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়। এসময় ক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে শহরের মধ্যে বাজার এলাকার আলম ভ্ইূয়ার পাইকারী দোকানে থেকে ৫০ হাজার ও খালেক এন্ড সন্সে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ব্যাবসায়িদের তাদের দোকানে বিক্রয় তালিকা মূল্য ও মজুদ পণ্যের তালিকা টাঙ্গানোর নির্দেশ দেন।
এসময় রায়পুর থানার ওসি মো. তোতা মিয়াসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে প্রশাসনের অভিযানের খবর পেয়ে মধ্যে বাজার এলাকায় শত-শত মানুষ ভিড় জমায় এবং অনেক দোকানীরা তাঁদের দোকান বন্ধ করে পালিয়ে যায়। এরপর পৌর শহরের অনেক জায়গায় লবণ বিক্রি বন্ধ করে দেন ব্যবসায়ীরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরীন চৌধুরী অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, “যারা এ গুজব রটাবে বা কৃত্রিম সঙ্কট তৈরি করতে মজুদ রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।” তিনি আরও বলেন, এ ধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক ও সুশীলসমাজের লোকজনকে এগিয়ে আসতে হবে।’

নিউজ: আনিস কবির।