লক্ষ্মীপুরে শুরু হলো জাতীয় নজরুল সম্মেলন

0
51

আমার লক্ষ্মীপুর ডট কম, লক্ষ্মীপুর, আনিস কবির, ১৪ নভেম্বর:
লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে আজ বৃহস্পতিবার সকাল ১০টায়। জেলা কালেক্টরেট প্রাঙ্গণে থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভার মাধ্যমে উদ্বোধন করা হয় জাতীয় নজরুল সম্মেলন।
জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন।
বিকালে জেলা কালেক্টরেট প্রাঙ্গণে সনদ ও পুরস্কার প্রদান করা হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কবি নজরুল ইনস্টিটিউট এর নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক ভূঞা, বিশেষ অতিথি হিসাবে থাকবেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।
এছাড়াও প্রতিদিন বিকালে নজরুলের জীবন পরিক্রমা ও তথ্যচিত্র প্রদর্শনী, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা পাঠ ও নৃত্যনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তাছাড়া প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত বইমেলার আয়োজন করা হয়েছে। এদিকে জেলা পরিষদ হলরুমে ১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত সংগীত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। সেখানে জেলার ৫০ জন শিল্পী প্রশিক্ষণ গ্রহন করবেন।
নিউজ: আনিস কবির।