ভ্রাম্যমান আদালতের অভিযান শুনেই কমে গেলো ২০টাকা!

0
94

আমার লক্ষ্মীপুর ডট কম, লক্ষ্মীপুর, আনিস কবির, ২ অক্টোবর: ভ্রাম্যমান আদালতের অভিযানের কথা শুনে হটাৎ করে লক্ষ্মীপুর শহরের বেশ কয়েকটি মুদি দোকানে বেশি দামে বিক্রি করা পেয়াজের দাম কমে গেলো কেজি প্রতি ২০টাকা। ৭০টাকার পেয়াজ ৯০টাকা বিক্রি করার খবর পেয়ে বিভিন্ন দোকান ও আড়তে হানা দেয় ভ্রাম্যমান আদালত।
এসময় পেয়াজের আড়ৎসহ ৪ দোকানী থেকে ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে শহরের বাজার এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শফিক রিদোয়ান আরমান শাকিল।
এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর বণিক সমিতির সহ-সভাপতি আবদুল আজিজ ও কাঁচা মরিচ ও ফল সমিতির সভাপতি এমরান হোসেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শফিক রিদোয়ান আরমান শাকিল বলেন, প্রশাসনের পক্ষ থেকে পেয়াজের পাইকারি মূল্য ৬৮ টাকা ও খুচরা মূল্য ৭০ টাকা নির্ধারণ করা হয়। কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে পেয়াজ অতিরিক্ত ধরে বিক্রি করছে। এমন অভিযোগে লক্ষ্মীপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার আইনে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অভিযোগে সোনালী স্টোর নামে পেয়াজের আড়তদার লতিফ মিয়াকে ২৫ হাজার টাকা ও মূল তালিকা না থাকায় সোলেমান স্টোর ও জিয়া স্টোরে নামে দু’টি মুদি দোকানে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর দিকে আতিরিক্ত দামে বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বাজারে নির্ধারিত মূল্য নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
নিউজ: আনিস কবির।