রামগঞ্জে অবৈধ সিন্ডিকেটের দেয়া ধানের তালিকা বাতিল করলেন স্থানীয় সংসদ

0
183
dav

আমার লক্ষ্মীপুর ডট কম, রামগঞ্জ, জাকির হোসেন মোস্তান, ১৩ জুলাই:
লক্ষ্মীপুরের রামগঞ্জে সরকারি গুদামে ধান ক্রয়ে অনিয়ম শীর্ষক বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর লক্ষ্মীপুর-(১) রামগঞ্জ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের নজরে আসার পর তিনি আজ শনিবার দুপুরে ঢাকা থেকে হেলিকাপ্টারযোগে রামগঞ্জ এসে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা কৃষি অফিসার, খাদ্য নিয়ন্ত্রক, ওসি এলএসডি, দশ ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা এবং আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে এক রূদ্ধদ্বার বৈঠকে বসেন।
এসময় তিনি দলের নেতাকর্মীসহ স্থানীয় ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলে ও প্রকৃত কৃষকদের বাদ দিয়ে অনিয়ম করে সরকারি গুদামে ধান ক্রয়ের বিষয়টি প্রমানিত হওয়ায় অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে দেওয়া ৯০১ জনের তালিকা বাতিল করে আগামীকাল রবিবার সবাইকে নিয়ে নতুন তালিকা করার সিদ্ধান্ত গ্রহন করেন।
সাংসদ আনোয়ার খাঁনের এমন সিদ্ধান্তে উপস্থিত লোকজন হাততালি দিয়ে সাধুবাদ জানান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও কমিটির সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন এসময় রামগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তাকে উদ্দেশ্য করে বলেন, অনিয়মের মাধ্যমে কৃষি অফিস থেকে তালিকা দেওয়া হয়েছে এখানে আমাদের কিছুই করার ছিল না।

এ ব্যাপারে রামগঞ্জ খাদ্য গুদামের ওসি এলএসডি মোঃ ইসমাইল হোসেন জানান, আমরা কৃষি অফিস থেকে দেওয়া ৯০১ জনের তালিকা পেয়েছি। তাদের জন্য বরাদ্ধকৃত ৪৩৪ মেঃ টনের মধ্যে মাত্র ২২মেঃ টন ধান সংগ্রহ করেছি। নতুন তালিকা পেলে আবার ধান ক্রয় শুরু হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা তানভির আহম্মেদ সরকার জানান, কিছু লোকের চাপ থাকায় কৃষি কার্ড করার সময় অনিয়ম হতে পারে। অনিয়ম নিয়ে প্রত্রিকায় সংবাদ প্রকাশ হওয়া এমপি মহোদয় ক্ষিপ্ত হয়ে আলোচনা সভা করেন। সিন্ডিকেটের বিষয় উঠে আসায় ৯০১ জনের তালিকা বাতিল করে নতুন তালিকা করার ঘোষনা দিয়েছি।

স্থানীয় এমপি ড. আনোয়ার হোসেন খান জানান, সকালে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ দেখে রাজনীতিবিদ, শিক্ষক, কৃষক ও সুশীল সমাজের লোকদের সাথে আলোচনা করে অনিয়মের সত্যতা পেয়েছি। সবাইকে সাবধান করে দিয়েছি আজকের পর কোন সিন্ডিকেট রামগঞ্জে থাকবে না। আমার নেত্রী শেখ হাসিনা শুধু ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য ন্যায্যমৃল্যে ধান ক্রয়ের ব্যবস্থা করেছেন। ধান শুধু তারাই দিবে।

নিউজ: জাকির হোসেন মোস্তান।