রামগঞ্জে দুই শিক্ষিকাকে বহিস্কার

0
260

আমার লক্ষ্মীপুর ডট কম, রামগঞ্জ, আবু তাহের, ২১জুন:
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৭নং দরবেশপুর ইউনিয়নের উত্তর মাঝিরগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা খাদিজা বেগম ও একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মনোয়ারা বেগমকে বিদ্যালয়ে অনুপস্থিত ও বিভিন্ন অনিয়মের অভিযোগে বহিস্কার করা হয়েছে।
জেলা শিক্ষা অফিসার সালেহ মোঃ আবু জাফর দুই শিক্ষিকাকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন,
সরকরী কর্মচারী আইনবিধি মোতাবেক নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত ও নিজেদের ইচ্ছেমত প্রতিষ্ঠান বন্ধ রাখার অভিযোগে বুধবার সকাল সাড়ে ৯টায় সরেজমিনে ঘটনাস্থলে এসে সত্যতা পেয়ে বৃহস্পতিবার তাদেরকে বহিস্কারাদেশপত্র প্রদান করেন।
স্থানীয় এলাকাবাসী ও কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক জানান, উপজেলার উত্তর মাঝিরগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪জন শিক্ষকের মধ্যে আমেনা আক্তার মাতৃত্বকালীন ছুটিতে এবং সেলিনা আক্তার ডিপিতে রয়েছেন। অপর দুই শিক্ষিকা খাদিজা বেগম (ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক) ও সহকারী শিক্ষিকা মনোয়ারা বেগম নিয়োজিত থাকলেও বিভিন্ন অজুহাত দেখিয়ে নিজেদের ইচ্ছা মাফিক বিদ্যালয়ের আসা-যাওয়া করতেন।
এসব অনিয়ম অভিভাবকদের দৃষ্টিতে আসলে তারা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খাদিজা আক্তারের সাথে মোবাইলে কথা বলতে চাইলে তিনি সাংবাদিকদের সাথে কথা না বলে মোবাইল বন্ধ করে দেয়।
রামগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মোঃ দৌলতর রহমান বলেন, এলাকাবাসী ও সুশীল সমাজের অভিযোগের ভিত্তিতে জেলা শিক্ষা অফিসার আবু সালেহ মোঃ আবু জাফর বুধবার সকালে সাড়ে ৯টায় শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে প্রতিষ্ঠানে তালা ঝুলতে দেখে শিক্ষকদের খবর দেয়। বৃহস্পতিবার দুই শিক্ষককে সাময়িক বহিস্কার করা হয়েছে।
নিউজ: আবু তাহের।