আগামী ২২জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

0
73

লক্ষ্মীপুরে প্রায় ৩ লাখ শিশু পাবে ভিটামিন এ ক্যাপসুল

আমার লক্ষ্মীপুর ডট কম, লক্ষ্মীপুর, সাইদুল ইসলাম পাবেল, ১৭জুন:
ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান এ প্রতিপাদ্য নিয়ে লক্ষ্মীপুরে ২ লাখ ৯৮ হাজার ৩৩৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৯ এর প্রথম রাউন্ডে শিশুদের এসব ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান স্বাস্থ্য বিভাগ। সোমবার (১৭ জুন) দুপুরে লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে স্থানীয় সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করে এসব তথ্য জানান সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মো. নিজাম উদ্দিন।
কর্মশালায় আরো জানানো হয়, আগামী ২২জুন তারিখে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৩১ হাজার ৬৩৮ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। কর্মসূচি বাস্তবায়নে ৩ হাজার ২০ জন স্বেচ্ছাসেবক ও মাঠকর্মী কাজ করবেন। জেলার ৫টি উপজেলায় স্থায়ী, অস্থায়ী ও অতিরিক্ত কেন্দ্র মিলে ১ হাজার ৫১০ টি কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
এসময় প্রজেক্টরের মাধ্যমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের বিস্তারিত তথ্য তুলে ধরেন মেডিকেল অফিসার (সিভিল সার্জন অফিস) ডা. আরিফুর রহমান।
কর্মশালায় জেলায় কর্মরত অর্ধশতাধিক গণমাধ্যমকর্মী অংশ নেন।
নিউজ: সাইদুল ইসলাম পাবেল।