নিষেধাজ্ঞা অমাণ্য করে ইলিশ শিকার: লক্ষ্মীপুরে ১৪ জেলে আটক, ৩০ হাজার মিটার কারেন্ট জালসহ ৭টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ

0
318

আমার লক্ষ্মীপুর ডট কম, লক্ষ্মীপুর, আনিস কবীর, ২১ মার্চ: নিষেধাজ্ঞা অমাণ্য করে লক্ষ্মীপুরের মেঘনায় মাছ শিকার করার দায়ে ১৪ জেলে আটক করেছে মৎস্য অধিদপ্তর। এসময় ৩০ হাজার মিটার কারেন্ট জালসহ ৭টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। মঙ্গলবার বিকেল ও রাতে সদর উপজেলার চররমনী মোহন, বুড়ির ঘাট ও কমলনগর উপজেলার মতিরহাট এলাকায় মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে সদরের মজু চৌধুরীর হাট এলাকায় জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল প্রকাশ্যে পুড়িয়ে বিনষ্ট করা হয়। আটককৃত জেলেরা হলেন, সদর উপজেলার চর রমনী মোহন এলাকার মফিজ, শামীম, বরিশালের মেহেদীগঞ্জের ফরিদ, ইসমাইল, ইউছুফ, আলামিন, রাকিব, রুবেল, জাহিদ, মান্নান, মোকলেছ, ছাইদুল, সহিদুল, বাহার ও ভোলার উত্তর ইলিশার আলা উদ্দিন।
পরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত প্রত্যেক জেলেকে তিন হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান।

জেলা মৎস্য কর্মকর্তা এসএম মহিব উল্লাহ জানান, জাটকা সংরক্ষণ অভিযানে অংশ হিসাবে বিকেলে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে ঝটিকা অভিযান চালিয়ে মাছ শিকারে দায়ে ১৫ জেলেকে আটক করা হয়। এসময় ৩০ হাজার মিটার কারেন্ট জালসহ ৭টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়।

নিউজ: আনিস কবীর।